ক্যানসাস

উচিটায় নিবাচন পরবর্তী আলোচনা ও পুনর্মিলনী

nn99
যুক্তরাষ্ট্রের ক্যানসাস রাজ্যের উচিটা শহরের অভিজাত এলাকা রকহিলে রবিবার সন্ধ্যায় বারবি-কিউ আর কেক কাটার মধ্য দিয়ে নির্বাচন পূনর্মিলনী ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। ক্যানসাসের উচিটায় বসবাসরত বাঙালি কমিউনিটি এ মহতী অনুষ্ঠানের আয়োজন করেন। আলোচনায় অংশ নেন, মাহপেরা করিম, ড. আনওয়ার, কামাল হাসান, মাসুদ, মামুনুর রশীদ, নবী বাহার, সাঈয়েদ বখতিয়ার, আনওয়ার চেীধুরী, সুমন, আশরাফ প্রমুখ।

বহুল আলোচিত যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী হিলারী ক্লিনটনকে বিপুল ভোটে পরাজিত করে রিপাবলিকান পাটির প্রাথী ডোনাল্ড ট্টাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নিবাচিত হওয়ায় অনুষ্ঠানে প্রেসিডেন্টকে বাঙালি কমিউনিটির পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন জ্ঞাপন করা হয়েছে। আলোচনায় নির্বাচন পরবর্তী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্টাম্প এর বক্তব্যের ভুয়সী প্রশংসা করা হয়েছে।

বক্তারা বলেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনে দু’প্রধান প্রতিদ্বন্দ্বী দল রিপাবলিকান ও ডেমোক্রেট। ঐতিহাসিক প্রেক্ষাপটের ধারাবাহিকতায় অভিবাসীদের পছন্দের পার্টি ডেমোক্রেট দল। কিন্তু দেশকে (আমেরিকা) ভালবাসতে গণতন্ত্রের উত্তরণে দু দলের দুটি পথ মিশেছে এক পথে । এর নাম পশ্চিমা গণতন্ত্র । যুক্তরাষ্ট্রের সংবিধান জনগণের কথা বলার স্বাধীনতা সংরক্ষণ করে। তাই নিবাচন পরবর্তী আমেরিকার রাজপথে হাজারো জনতার এক আওয়াজ- তুমি (ট্টাম্প) আমাদের প্রেসিডেন্ট না ! যুক্তরাষ্ট্র একমাত্র দেশ যেখানে গণতন্ত্র সাদা চোখে দেখা যায়।

অনুষ্ঠান শেষে বারবি-কিউ, হট ডগ, বিরিয়ানী ও চিপটলি সালাত পরিবেশন করা হয়।

আপনার মন্তব্য জানান