ফ্লোরিডা ব্যবসা-বাণিজ্য

ফ্লোরিডায় বোম্বে বাজারের বর্ষবরণ

bombayসেন্ট্রাল ফ্লোরিডার এতিহ্যবাহী গ্রোসারি বোম্বে বাজার ২৪ বছর ধরে কমিউনিটিকে সেবা দিয়ে যাচ্ছে। সেই বোম্বে বাজার নববর্ষকে স্মরণীয় করতে ২ জানুয়ারি রোববার আয়োজন করে কমিউনিটি সকলের জন্য বারবিকিউ পাটি। দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে এই পার্টি।

বাংলাদেশি মালিকানাধীন বোম্বে বাজারের স্বত্বাধিকারী শহিদুল আহমদ ও তার স্ত্রী ফাতেমা শহিদ আহমদ আগত সকল অতিথিদের স্বাগত জানান। প্রচণ্ড ঠান্ডা উপেক্ষা করে অনেক প্রবাসী উপস্থিত হন দুপুরবেলা। ছিল ন্যাশনাল ব্রান্ডের নানা পণ্য সামগ্রীর প্রদর্শনী। বাংলাদেশ, পাকিস্তান, ভারত ও গায়ানার প্রবাসীরা বোম্বে বাজারের আমন্ত্রণে বর্ষবরণ অনুষ্ঠানে উপস্থিত হন। বারবিকিউ পরিবেশন করেন সৈয়দ জামাল, টিপু ও মোহাম্মদ চৌ মুন্না।
বোম্বে বাজার সেন্ট্রাল ফ্লোরিডার সবচেয়ে পুরোনো গ্রোসারি। পাশে বোম্বে গ্রিল একই পরিবারের রেষ্টুরেন্ট যা প্রবাসীদের একমাত্র আড্ডাস্থল হিসেবে চিহ্নিত। স্বত্বাধিকারী শহিদুল আহমদ সিলেটের বিয়ানীবাজারের বাসিন্দা। তিনি জানান চেষ্টা করছি প্রবাসী বাংলাদেশি কমিউনিটিকে সেবা প্রদানের। পাশাপাশি এশিয়ান কমিউনিটির কাছে বোম্বে বাজার ভরসাস্থল। বর্তমানে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের প্রবাসীদের জন্যও রয়েছে আমাদের বিশেষ ব্যবস্থা। তারা তাদের পণ্য কিনতে পারছেন বোম্বে বাজার থেকে। নববর্ষকে স্বাগত ও কমিউনিটিকে সেবা প্রদানের জন্য এই আয়োজন। আশা করছি আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।
দুপুর ১২টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত কয়েক শ প্রবাসী বোম্বে বাজারের বারবিকিউ পার্টিতে অংশগ্রহণ করেন। রোববার ছুটির দিন থাকায় প্রবাসীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।
শহিদুল আহমদ জানান, বোম্বে বাজারের ২৫ বছর পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠান হবে আগামী বছর। যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মালিকানাধীন যে কটি পুরোনো এতিহ্যবাহী গ্রোসারি রয়েছে বোম্বে বাজার তাদের মধ্যে অন্যতম। প্রতিষ্ঠানটি পরিচালিত হয়েছ একই পরিবারের মালিকানায়।

আপনার মন্তব্য জানান