প্রবাসের রাজনীতি

লন্ডনে ২২ ঘণ্টা যাত্রাবিরতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার কানাডা ও যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার পথে লন্ডন পৌঁছালে যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশনার প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কানাডা ও যুক্তরাষ্ট্র যাওয়ার পথে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে ২২ ঘণ্টা যাত্রাবিরতি করছেন। আজ লন্ডনের স্থানীয় সময় বিকেল ৪টা ৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। লন্ডনে যাত্রাবিরতির পর প্রধানমন্ত্রী আগামীকাল এয়ার কানাডার বিমানে মন্ট্রিলের উদ্দেশে যাত্রা করবেন। তিনি উত্তর আমেরিকার দুটি দেশ কানাডা ও যুক্তরাষ্ট্রে ১১ দিনের সরকারি সফরে বুধবার সকালে ঢাকা ছাড়েন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইটে সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীরা লন্ডনের উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর আমন্ত্রণে ১৫-১৮ সেপ্টেম্বর পর্যন্ত কানাডা সফর করবেন। ১৬ ও ১৭ সেপ্টেম্বর কানাডার মন্ট্রিলে ‘জিএফ’-এর সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে বিশ্বের সবচেয়ে মারাত্মক সংক্রামক ব্যাধি এইডস, যক্ষ্মা ও ম্যালেরিয়াকে ২০৩০ সালের মধ্যে নির্মূল করার বিষয়টি নিয়ে আলোকপাত করা হবে।
সফরের দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৮-২৫ সেপ্টেম্বর পর্যন্ত জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগদানের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র যাবেন।

ছবি: ফোকাস বাংলা

আপনার মন্তব্য জানান