আটলান্টা প্রবাসের রাজনীতি

যুক্তরাষ্ট্রের নির্বাচনে একমাত্র বাংলাদেশি প্রার্থী রশীদ মালিক

atlanta-vote-1যুক্তরাষ্ট্রের আসন্ন জাতীয় নির্বাচনে জর্জিয়া রাজ্যের ডিসট্রিক্ট-৭ আসনে কংগ্রেসের পক্ষ থেকে রশীদ মালিক নির্বাচনে দাঁড়িয়েছেন। এই নির্বাচনে তিনিই একমাত্র বাংলাদেশি প্রার্থী। আগামী ৮ নভেম্বরের নির্বাচন উপলক্ষে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাওয়ার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে হিলারিকে প্রেসিডেন্ট নির্বাচিত করার আহ্বান জানাচ্ছেন তিনি।

মালিক তার নির্বাচনী এজেন্ডায় বৈষম্যহীন বেতন-ভাতা, মাইক্রো-ইন্টারপ্রিনারশিপ পদ্ধতি, যোগাযোগ ব্যবস্থা, ইউনিভার্সাল হেলথ ও ইউনিভার্সাল শিক্ষা, গ্রিন ও ক্লিন এনার্জি এবং ডিসএবেল্ড, সিনিয়র, ভেটারান ও পুলিশ সেবা ব্যবস্থার উন্নতিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে অঙ্গীকার করেন।

রশীদ মালিক ২০১০ সালে প্রথমবারের মতো ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিসেবে জর্জিয়া স্টেট হাউজ অব রিপ্রেজেন্টেটিভ পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এরপর ২০১২ সালে জর্জিয়া স্টেট সিনেটর পদে দ্বিতীয়বার প্রার্থী হন। তবে এ বছর ডেমোক্র্যাটিক পার্টি তাকে স্টেট নির্বাচনের পরিবর্তে ইউএস কংগ্রেস নির্বাচনের প্রার্থী হিসেবে মনোনীত করেছে এবং তিনিই এই পদে প্রথম বাংলাদেশি প্রার্থী।

আগামী ৩০ অক্টোবর আটলান্টায় ডেমোক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হিলারী ক্লিনটন ও মালিকের সমর্থনে এক নির্বাচনী সমাবেশের আয়োজন করা হয়েছে বলে জানা গেছে। তবে সমাবেশের সময় ও ভেন্যু এখনও চূড়ান্ত করা হয়নি।

আপনার মন্তব্য জানান