নিউ ইয়র্ক

নিউ ইয়র্কে বিরোধী দলের হুইপ সেলিম উদ্দিনের সংবর্ধনা


যুক্তরাষ্ট্র সফররত জাতীয় সংসদের বিরোধী দলের হুইপ, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও জাতীয় পার্টির চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ এরশাদের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা সেলিম উদ্দিন বলেছেন, প্রবাসীরা মিশন ও দূতাবাসে যাতে সঠিক সেবা পেতে পারে এজন্য সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছেন। বিদেশে প্রত্যেক প্রবাসীই একজন রাষ্ট্রদূতের মত।
তাঁরাই বাংলাদেশের অর্থনীতির চালিকাশক্তি । গত শনিবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্তোরাঁর মিলনায়তনে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির উদ্যোগে নাগরিক সংবর্ধনার জবাবে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মাহবুব আলী বুলুর সভাপতিত্বে এবং যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সংগ্রামী সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবু তালেব চৌধুরী চান্দুর সঞ্চালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে তিনি প্রবাসীদের যে কোনো সমস্যা সমাধানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের হেল্পডেস্ক অথবা প্রয়োজনে তার সঙ্গে সরাসরি যোগাযোগের পরামর্শ দেন।
প্রবাসীদের যে কোনো সমস্যা সমাধানে সরকার আন্তরিক উল্লেখ করে সেলিম বলেন, প্রবাসীদের স্বার্থ রক্ষায় জাতীয় পার্টি সরকারের সঙ্গে থেকে কাজ করে যাচ্ছে। বিশেষ করে বিমানবন্দরে প্রবাসীরা যাতে হয়রানি না হয় সে ব্যাপারে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন। নিজ দল জাতীয় পার্টিকে সংগঠিত করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, আগামী নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনেই প্রার্থী দেবে। তাই জাতীয় পার্টিকে আরো শক্তিশালী করতে দেশে ও প্রবাসে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান তিনি।
সভায় বিক্তব্য দেন যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির প্রধান সমন্বয়কারী ও কেন্দ্রীয় সদস্য আব্দুর নূর বড় ভুঁইয়া, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির উপদেষ্টা ও কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান চৌধুরী, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ঢাকা উত্তরের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শাহজাদী নাহিনা শান্তা, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সিনিয়র সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য জসিম উদ্দিন চৌধুরী, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য হাজী আব্দুর রহমান, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য এডভোকেট আলহাজ্ব হারিছ উদ্দিন আহমেদ, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান অনিক ও ওসমানী স্মৃতি সংসদের সভাপতি নাজমুল ইসলাম চৌধুরী। অন্যদের মধ্যে আরো বক্তব্য দেন জাতীয় মহিলা পার্টির সম্পাদিকা শাহনাজ বেগম, জাতীয় যুব সংহতির সদস্য সচিব এবিএম খায়রুল আলম, জাতীয় শ্রমিক পার্টির সহ সভাপতি আলহাজ্ব সিরাজুল হক, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য লুৎফুর রহমান, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির মহিলা সম্পাদিকা জেসমিন আক্তার চৌধুরী, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুল করিম ও কেন্দ্রীয় সদস্য আলতাফ হোসেন প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে সেলিম উদ্দিন এমপিকে ফুলের শুভেচ্ছা জানান দলের নেতা-কর্মীরা। অনুষ্ঠানে জাতীয় পার্টির নেতা-কর্মী ছাড়াও প্রবাসের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। পবিত্র কোরআন থেকে তেলোওয়াতের মধ্যে দিয়ে সভার কাজ শুরু করা হয়। কোরান তেলাওয়াত করেন আলহাজ্ব সিরাজুল হক। এরপর দলের নেতা-কর্মিরা জাতীয় সঙ্গীত পরিবেশন করেন।

আপনার মন্তব্য জানান