আটলান্টা প্রবাসের রাজনীতি

আটলান্টায় দেশি ডেমোক্র্যাটসের সম্মিলনী ২৩ অক্টোবর

desiযুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে বাংলাদেশি-আমেরিকানদের সংগঠন দেশি ডেমোক্র্যাটস ইনকের সম্মিলনী আগামী ২৩ অক্টোবর রোববার দুপুর ১২টায় গুইনেট কাউন্টির পুনা রেস্টুরেন্টে অনুষ্ঠিত হবে। এই সম্মিলনীতে জর্জিয়াপ্রবাসী বাংলাদেশি নবীন ভোটারসহ সকলকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের সাদর আমন্ত্রণ জানিয়েছেন দলের সভাপতি খান মাসুদুর রহমান ও মহাসচিব মামুন শরীফ।

দলটি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনকে জয়ী করতে নানা প্রচারণা কর্মসূচি উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে চালিয়ে যাচ্ছে। দলের নেতারা হিলারি ক্লিনটনকে ভোট দিয়ে যুক্তরাষ্ট্রের প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে ইতিহাস সৃষ্টি এবং মূলধারার নির্বাচনে বাংলাদেশি প্রার্থী ড. রশিদ মালিক ও অন্যান্য দলীয় প্রার্থীদের জয়ী করতে প্রচারণার মাধ্যমে জনগণকে উজ্জীবিত করছে। এরই ধারাবাহিকতায় সংগঠনটি মূলধারার নেতাসহ দলীয় প্রার্থীদের অংশগ্রহণে জাঁকজমকপূর্ণ ডেমোক্র্যাট সম্মিলনী সমাবেশের আয়োজন করেছে বলে জানা গেছে।
গত বুধবার (৫ অক্টোবর) দলের এক জরুরি সভায় জর্জিয়া ডেমোক্রেটিক পার্টির সকল প্রার্থীদের পরিচিত করানোসহ হিলারির স্বপক্ষে জনমত গঠন ও তাঁকে প্রেসিডেন্ট হিসেবে জয়ী করে ইতিহাস সৃষ্টির লক্ষ্যে এই সম্মিলনী সমাবেশের আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়। এ ছাড়া যারা এখনো ভোটার হননি বিশেষ করে সদ্য আঠারো বছর পূর্ণ হওয়া তরুণদের অনতিবিলম্বে ভোটার হওয়ার আহ্বান জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।
সভায় মুসলিম ও ইমিগ্রান্ট বিরোধী রিপাবলিকান প্রার্থী ট্রাম্পকে পরাজিত করতে হলে এবারের নির্বাচনে বাংলাদেশি সকল ভোটারকে যেকোনো মূল্যের বিনিময়ে ভোট দেওয়ার জন্য অনুরোধ জ্ঞাপন করেন বক্তারা। সভায় আসন্ন নির্বাচনকে মুসলিম ও ইমিগ্রান্ট নাগরিকদের একটি অস্তিত্ব রক্ষার চ্যালেঞ্জ বলে আখ্যায়িত করা হয়। আর তাই হিলারিকে ভোট দিয়ে প্রেসিডেন্ট হিসেবে জয়যুক্ত করা ছাড়া কোনো বিকল্প নেই বলে তারা উল্লেখ করেন।
ইন্ডিয়ান ট্রেইল রোডের লিলবার্ন ক্যাফে রেস্টুরেন্টে আয়োজিত ওই সভায় সভাপতিত্ব করেন দেশি ডেমোক্র্যাটসের সিনিয়র সহসভাপতি ডিউক খান। সভা পরিচালনা করেন মহাসচিব মামুন শরীফ। আলোচনায় অংশ নেন দলের সভাপতি খান মাসুদুর রহমান, দলের অন্যতম পরিচালক ও এশিয়ান ককাসের সাধারণ সম্পাদক আহমাদুর রহমান (পারভেজ), সম্পাদক মোহাম্মদ নজরুল ইসলাম, মোহাম্মদ আলী খান (লোদী), নবুয়ত মজলিশ, ফারহানা শরীফ, সৈয়দা নাহার মাসুদ, উপদেষ্টা ড. রশিদ মালিক, আজিজুর রহমান, আগা জামিল ও কাজী সাইফুল হক প্রমুখ।

আপনার মন্তব্য জানান