নিউ ইয়র্ক

নিউ ইয়র্কে মুক্তিযোদ্ধা ছালাম খানের হত্যাকারীদের শাস্তি দাবি

ঝালকাঠির রাজাপুরে আমতলি এলাকায় মুক্তিযোদ্ধা আব্দুস ছালাম খানকে পিটিয়ে হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন নিউ ইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধারা। নিউ ইয়র্কে বাংলাদেশ মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের উদ্যোগে স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে ‘চ্যানেল আই’ অফিসে অনুষ্ঠিত এক সভায় এ দাবি জানানো হয়। সভায় এর পাশাপাশি মুক্তিযোদ্ধাকে হত্যা এবং মুক্তিযোদ্ধা নির্যাতনের সব মামলা দ্রুত বিচার আদালতে সোপর্দের দাবিও জানান প্রবাসের মুক্তিযোদ্ধারা। এতে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের আহ্বায়ক রাশেদ আহমেদ।

রাশেদ আহমেদ তার সভাপতির বক্তব্যে ছালাম হত্যাকাণ্ডের বিচার দ্রুত শুরুর জন্যে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ফাউন্ডেশনের যুগ্ম আহবায়ক লাবলু আনসার, সদস্য সচিব রেজাউল বারী, সদস্য আব্দুল আওয়াল মিয়া, লিয়াকত আলী এবং মদিনউল্লাহ।

গত সোমবার সন্ধ্যায় একটি কিন্ডারগার্টেনে শিক্ষক নিয়োগের ব্যপারে মুক্তিযোদ্ধা আব্দুস ছালাম খান ঝালকাঠি ও পিরোজপুরের সীমান্তবর্তী রাজাপুরের আমতলা এলাকায় মরিয়ম আক্তার মুক্তা নামের এক শিক্ষিকার বাড়ি যান। সেখানে ওই শিক্ষিকার সঙ্গে ‘অনৈতিক সম্পর্কের’ অভিযোগ তুলে তাকে পিটিয়ে আহত করে স্থানীয় কিছু লোক।মঙ্গলবার সকালে নিজ বাড়িতে ওই মুক্তিযোদ্ধার মৃত্যু হয়। নিহত আব্দুস ছালাম খান পার্শ্ববর্তী পিরোজপুর জেলার ভান্ডারিয়ার শিয়ালকাঠি এলাকার বাসিন্দা ও একজন অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

আপনার মন্তব্য জানান