নিউ ইয়র্ক সংগঠন সংবাদ

নিউইয়র্কে ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশনের ফ্রি স্কুল সাপ্লাই বিতরণ

উৎসব আমেজে অনুষ্ঠিত হয়ে গেল উত্তর আমেরিকার অন্যতম সামাজিক সংগঠন ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশন (বিবিএ) এর ফ্রি স্কুল সাপ্লাই বিতরণ অনুষ্ঠান। গত ৫ সেপ্টেম্বর সোমবার ব্রঙ্কসের বাংলাবাজার খ্যাত স্টারলিংয়ের ইউনিয়ন পোর্ট রোডের গোল্ডেন প্যালেসে এদিন বিকেল ৬ টা থেকে সন্ধ্যে ৮ টা পর্যন্ত নিউইয়র্কের বিভিন্ন স্কুলে অধ্যয়নরত বাংলাদেশ কমিউনিটির প্রায় আট ’শ ছাত্রী-ছাত্রীর মাঝে বিনামূল্যে স্কুল সাপ্লাই বিতরণ করেছে বিবিএ।

সংগঠনটির সভাপতি এন ইসলাম মামুনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কামাল উদ্দিন ও স্টারর্লিং ফার্মেসীর ম্যানেজার মো. আলীর পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এসেম্বলীম্যান লুইস সেপুলভেদা, বাংলাদেশ-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট আইনজীবি মো. এন মজুমদার মাস্টার অব ল, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি কামাল আহমেদ, এসেম্বলীম্যান হোজে রিভেরা, স্টারর্লিং ফার্মেসীর কর্ণধার আবদুল চৌধুরী জাকি, নিউইয়র্ক এসেম্বলি ডিস্ট্রিক্ট ৮৭ এর জুডিশিয়াল ডেলিগেট ও বাংলাদেশী-আমেরিকান উইম্যান এসোসিয়েশন’র প্রেসিডেন্ট রেক্সোনা মজুমদার, বাংলাদেশ-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সেক্রেটারী নজরুল হক, বিএএনডিএস সাধারণ সম্পাদক সোলায়মান আলী, বাফার প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ কমিউনিটি অব নর্থ ব্রঙ্কসের সাধারণ সম্পাদক মনজুর হোসেন চৌধুরী জগলুল, বিএএনডিএস সহ-সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে জালালাবাদ এসোসিয়েশনের সাবেক ভাইস প্রেসিডেন্ট আবদুল বাছির খান, বৃহত্তর কুমিল্লা সোসাইটির সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট খবির উদ্দিন ভূইয়া, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট মোজাফর হোসেনসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।আমন্ত্রিত অতিথিদের সঙ্গে নিয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে এসব স্কুল সামগ্রী বিতরণ করেন সংগঠনের কর্মকর্তারা। এসব সামগ্রী পেয়ে ছাত্রী-ছাত্রীরা আনন্দ-উচ্ছ্বাসে মেতে ওঠে। এ সময় ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে অতিথিরা শিক্ষার্থীদের মাঝে ফ্রি স্কুল সাপ্লাই বিতরণ করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। তারা এ ব্যতিক্রমী উদ্যোগের প্রশংসা করেন।

আইনজীবী মো. এন মজুমদার ফ্রি স্কুল সাপ্লাই বিতরণের মাধ্যমে এ প্রজন্মের সন্তানদের উৎসাহ দেয়ার জন্য আয়োজক সংগঠনকে ধন্যবাদ জানান। তিনি আসন্ন নির্বাচনে এসেম্বলীম্যান লুইস সেপুলভেদাকে বিপুলভাবে বিজয়ী করার জন্য বাংলাদেশী কমিউনিটির প্রতি আহ্বান জানান।সভাপতি এ ইসলাম মামুন সকলকে ধন্যবাদ জানিয়ে কমিউনিটির কল্যাণে সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। প্রবাসী বাংলাদেশী ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকদের অনুষ্ঠানে উপস্থিত হয়ে ফ্রি স্কুল সাপ্লাই গ্রহণ করার জন্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনা ও তত্ত্বাবধানে ছিলেন বিবিএ সভাপতি এ ইসলাম মামুন, সিনিয়র সহ-সভাপতি মোজাফর হোসেন, বোরহান উদ্দিন, মোঃ খবির উদ্দিন ভূইয়া, মুক্তিযোদ্ধ আবু কায়সার চিশতি, কেশব চন্দ্র লোড, এনাম মজুমদার, তাজিয়া জামান, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, সহ-সম্পাদক সরকাত আলী, সাংগঠনিক সম্পাদক উত্তম শাহ, কোষাধ্যাক্ষ আবুল মুনসুর, ক্রীড়া সম্পাদক স্বপন পাল, প্রচার সম্পাদক খোরশেদ আলম, মহিলা বিষয়ক সম্পাদক রেহানা পারভীন মিনু, নির্বাহী সদস্য: শামীম আহম্মেদ, লিয়াকত নাইম, আনজাম নাত, রিয়াজুল হাসান ও সাদেক আহমেদ।অনুষ্ঠানের গ্র্যান্ড ছিল স্পন্সর : স্টারর্লিং ফার্মেসী ও ডায়নামিক ট্যাক্স। স্পন্সর ছিল : মো. এন মজুমদার মাস্টার অব ল, মামুন’স টিউটরিয়াল ও আল আকসা গ্রোসারী এন্ড হালাল মিটস।

825 মন্তব্য