নিউ ইয়র্ক

আজাদী সম্পাদক এমএ মালেকের সঙ্গে যুক্তরাষ্ট্রপ্রবাসী চট্টগ্রামবাসীদের মতবিনিময়

গত ৪ অক্টোবর যুক্তরাষ্ট্র প্রবাসী চট্টগ্রামবাসীদের সাথে মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী, চট্টগ্রামের বহুল প্রচারিত সংবাদপত্র “দৈনিক আজাদী”র সম্পাদক জনাব এম.এ মালেক এর সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বিশিষ্ট ব্যাবসায়ী জনাব আব্দুল হাই জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন নিউইর্য়ক থেকে প্রকাশিত প্রথম বাংলা সংবাদপত্র সাপ্তাহিক প্রবাসী সম্পাদক মোহাম্মদউল্লাহ, যিনি ষাটের দশকে আজাদীতে রিপোর্টার ছিলেন। আরো উপস্হিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক ডেপুটি মেয়র শেখ মুহম্মদ ফারুক।
সাবেক ছাত্রনেতা, কমার্স কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি, কামাল হোসেন মিঠুর সন্চালনায় এই মতবিনিময় সভায় বিপুল সংখ্যক চট্টগ্রামবাসী উপস্হিত ছিলেন। সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ টেলিভিশনের প্রযোজক, বিশিষ্ট লেখক বেলাল বেগ, যুক্তরাষ্ট্র চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি আবদুর রহিম, মোহাম্মদ হানিফ, কাজী শাখাওয়াত হোসেন আজম, চট্টগ্রাম সমিতির সাবেক এবং বর্তমান প্রধান নির্বাচন কমিশনার সৈয়দ এম. রেজা, ইন্জিনিয়ার শেখ মুহাম্মদ খালেদ, জেবিবিএ র কোষাধ্যক্ষ সেলিম হারুন, মাকসুদুল হক চৌধুরী, জাহাঙ্গীর আলম, মোহাম্মদ নাদের, হেলাল মাহমুদ প্রমুখ।
সভায় বক্তারা চট্টগ্রাম এর উন্নয়নে আজাদী পরিবারের ভূমিকা নিয়ে আলোচনা করেন। চট্টগ্রামের রাস্তাঘাট, আইনশৃংখলা পরিস্হিতি নিয়ে ও বক্তারা ক্ষোভ প্রকাশ করেন।
প্রধান অতিথির বক্তব্যে জনাব এম. এ মালেক সম্মাননা প্রদান করায় প্রবাসী চট্টগ্রামবাসীদের ধন্যবাদ জানান। তিনি তার বক্তব্যে দৈনিক আজাদীর ৫৭ বছরের ইতিহাস এবং ঐতিহ্য তুলে ধরেন। বিশেষ করে বাংলাদেশের মুক্তিযুদ্ধসহ সকল গনতান্তিক এবং সাম্পদায়িকতা বিরোধী আন্দোলনে আজাদীর অনন্য ভুমিকার কথা উল্লেখ করেন। বক্তব্যের এক পর্যায়ে ১৭ ই ডিসেম্বর ১৯৭১ এ প্রকাশিত দৈনিক আজাদীর প্রথম পাতার ফটোকপি দর্শকদের মাঝে বিলি করা হলে উপস্হিত সকলে আবেগ আপ্লুত হয়ে পরেন এবং দাঁড়িয়ে আজাদীর সাথে সংশ্লিষ্ট সকলকে সম্মাননা জানান।
নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আপনার মন্তব্য জানান