ফ্লোরিডা

আনন্দধারার সুরের মূর্ছনায় ঈদ পুনর্মিলনী

florida1যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বাংলাদেশিদের সবচেয়ে পুরোনো সাংস্কৃতিক সংগঠন আনন্দধারার আয়োজনে অনুষ্ঠিত হয়েছে জমকালো ঈদ পুনর্মিলনী। ৬ আগস্ট শনিবার রাত ৯টায় সেন্ট্রাল ফ্লোরিডার আল্লামা স্প্রিংয়ের ইস্টমন্ট সিভিক সেন্টারে অনুষ্ঠিত হয় এই ঈদ পুনর্মিলনী। আনন্দধারা সেন্ট্রাল ফ্লোরিডার সবচেয়ে প্রতিনিধিত্বশীল সাংস্কৃতিক সংগঠন। এর সঙ্গে সংশ্লিষ্ট সেন্ট্রাল ফ্লোরিডার স্থানীয় সব শিল্পী ও সাংস্কৃতিক কর্মীরা। এদিন সংগঠনের নতুন কমিটির অভিষেকও হয়। নতুন কমিটিই এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে ছিল নানান রকমের কাপড়, গয়নাগাটি ও খাবারের স্টল। সন্ধ্যার পর পার্শ্ববর্তী নানান সিটি থেকে প্রবাসী বাংলাদেশিরা অনুষ্ঠানে আসতে শুরু করেন। চলে আড্ডা ও ঈদের কুশল বিনিময়। সেন্ট্রাল ফ্লোরিডার বাংলাদেশি বিভিন্ন সংগঠনের সঙ্গে নেতা-কর্মীরাসহ উপস্থিত ছিলেন নানা বয়সের প্রবাসীরা।
আনন্দধারা সভাপতি স্বপন অধিকারী ও সাধারণ সম্পাদক আশরাফ রেজার শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠানের সূচনা হয়। রাত ৯টায় শুরু হয় জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। সংগীত পরিবেশন করে শিশু শিল্পী পূজা অধিকারী ও ইটু চৌধুরী। অন্যান্যদের মধ্যে সংগীত পরিবেশন করেন স্বপন অধিকারী, বাংলাদেশের ৯০ দশকের ব্যান্ড সংগীত শিল্পী সৈয়দ মিলু, আরেফিন রেজা, লাকি, স্বরাজ, বাদল ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মোহাম্মদ খসরু। কবিতা আবৃতি করেন আনন্দধারার অন্যতম প্রতিষ্ঠাতা কবি ও সংগঠক শাওন মোস্তফা।
অনুষ্ঠানের মূল আকর্ষণ বাংলাদেশের জনপ্রিয় শিল্পী মীরা সিনহা রাত ১১টা থেকে দেশের জনপ্রিয় ও প্রবাসীদের অনুরোধের গান পরিবেশন করেন। মীরা সিনহা যখন সংগীত পরিবেশন করেন তখন উপস্থিত প্রবাসীরা তার সঙ্গে নেচে গেয়ে আনন্দে মাতোয়ারা হয়ে ওঠেন।
সন্ধ্যা ৮টা থেকে মধ্যরাত পর্যন্ত চলে আড্ডা, কেনাকাটা, খাবার দাবার ও গান শোনা।
সেন্ট্রাল ফ্লোরিডায় ক্রমবর্ধমান হারে প্রবাসীদের সংখ্যা বেড়ে যাওয়ায় একাধিক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হচ্ছে কয়েক বছর থেকে। সাংস্কৃতিক সংগঠন আনন্দধারা প্রবাসীদের সব সময় শভিন্ন ধারার সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দিয়ে আসছে। পাশাপাশি আনন্দধারা সেন্ট্রাল ফ্লোরিডার একমাত্র সংগঠন যেখানে নতুন নেতৃত্ব তৈরির জন্য সব সময় নেতৃত্বের পালাবদল চলে নিয়মিত।

607 মন্তব্য