ফ্লোরিডা

ফ্লোরিডায় ঈদ পুনর্মিলনী

flo4ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির উদ্যোগে সেন্ট্রাল ফ্লোরিডায় ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ৯ জুলাই শনিবার স্থানীয় আপনা বাজার প্লাজায় এই ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। বিকেল ৩টা থেকে শুরু হওয়ার কথা থাকলেও প্রবাসীরা অনুষ্ঠানস্থলে আসতে শুরু করেন বিকেল পাঁচটার পর। অনুষ্ঠানস্থলে ছিল রকমারি কাপড়ের দোকানসহ নানান বাহারী খাবারের দোকান। সন্ধ্যা সাতটার পর থেকে শুরু হয় সংগীতানুষ্ঠান।
অনুষ্ঠানে সেন্ট্রাল ফ্লোরিডার বিভিন্ন সিটির প্রবাসী বাংলাদেশিরা পরিবার পরিজন নিয়ে উপস্থিত হন। চলে আড্ডা, খাওয়া দাওয়া, গান শোনা ও কেনাকাটা। সন্ধ্যার পর কিসিমির মূলধারার রাজনীতিকেরা শুভেচ্ছা বক্তব্য রাখেন। তারা মুসলিম কমিউনিটিকে ঈদের শুভেচ্ছা জানান। বক্তব্য রাখেন ওসিওয়ালা কাউন্টি শেরিফ পদে ডেমোক্র্যাটস প্রার্থী গিবসন, স্টেট কংগ্রেসম্যান সটো ও কাউন্টি কমিশনার পদে ডেমোক্র্যাটস প্রার্থী পেগি চৌধুরী ও ডেমোক্র্যাটস ন্যাশনাল ডেলিগেট সামা নুজুমা প্রমুখ। এ পর্ব উপস্থাপনা করেন কমিউনিটি অ্যাকটিভিস্ট এ কে এম হোসেন।
সংগীত পরিবেশন করেন সেরাজুল, সেলিম, নুরুল ইসলাম (পল্লি ইসলাম), মোহাম্মদ খসরু ও অণিমা ডি কস্টা। রাফেল ড্রতে পুরস্কার লাভ করেন খলিলুর রহমান ও সেলিম। লালনকন্যা খ্যাত অণিমা ডি কস্টার দেড় ঘণ্টা সুরেলা কণ্ঠে প্রবাসী বাংলাদেশিদের মাতিয়ে রাখেন। কবিতা আবৃতি করেন কমিউনিটি অ্যাকটিভিস্ট শাওন মোস্তফা ও কবি শাওন প্রজা।

সামছুদ তোহা ও ইউনুস হোসেনের উদ্যোগে আয়োজিত ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির এই ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সেন্ট্রাল ফ্লোরিডার প্রায় চার শ প্রবাসী বাংলাদেশি উপস্থিত হন। তাদের উপস্থিতিকে অনুষ্ঠানস্থল মিনি বাংলাদেশে রূপ লাভ করে। ইদ পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজনে অন্যান্যদের মধ্যে সহযোগিতা করেন ওয়ারেস আলী, রাজিব, মিলু ও গোলাম সাদত।

১ মন্তব্য

আপনার মন্তব্য জানান