নিউ ইয়র্ক

রোহিঙ্গা হত্যা বন্ধে নিউইয়র্কে বিএনপি’র মানববন্ধন

bnp-rally-1
মিয়ানমারে রোহিঙ্গা হত্যা বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা ও বাংলাদেশ সরকারকে মানবিক কারণে নির্যাতিতদের জন্য সীমান্ত খুলে দেওয়ার আহ্বান জানিয়ে নিউ ইয়র্কে এক মানববন্ধন হয়েছে।

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় নিউইয়র্ক স্টেট বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত এ কর্মসূচি পালিত হয়।

নিউ ইয়র্ক স্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাঈদুর রহমান সাঈদের সঞ্চালনায় এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ আতিকুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্র বিএনপির নেতা আকতার হোসেন বাদল শান্তিতে নোবেল বিজয়ী অং সান সু চির আচরণের কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, মিয়ানমারে নির্বিচারে মানুষ হত্যা করা হচ্ছে। অথচ তিনি কোন উচ্চবাচ্য করছেন না। এ অবস্থায় নোবেল কমিটির উচিত সু চির নোবেল পুরস্কার বাতিল করা। জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলো মিয়ানমারের এই হত্যাযজ্ঞ বন্ধে দ্রুত পদক্ষেপ নেবার আহ্বান জানান এই নেতা।

নিউইয়র্ক স্টেট বিএনপির প্রধান উপদেষ্টা ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির মহাসচিব জসীমউদ্দিন বলেন, “রাখাইন প্রদেশ থেকে নিরাপদ আশ্রয়ের সন্ধানে যারা বাংলাদেশে ঢুকে পড়েছে, তাদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা নিকট প্রতিবেশি হিসেবে বাংলাদেশের নৈতিক দায়িত্ব।” একই সাথে মিয়ানমারের প্রকৃত পরিস্থিতি আন্তর্জাতিক মহলকে অবহিত করার দায়িত্বটিও বাংলাদেশকেই পালন করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যাওয়ার পরিবেশ তৈরিতে জাতিসংঘের সর্বাত্মক সহায়তার দাবিতে শিগগিরই নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে বড় ধরনের একটি মানববন্ধন কর্মসূচির প্রস্তুতি চলছে বলে উল্লেখ করেন সংগঠনটির সভাপতি আতিকুর রহমান।

আপনার মন্তব্য জানান