শীর্ষ খবর নিউ ইয়র্ক

নিউ ইয়র্কে বাংলাদেশ কনভেনশন সমাপ্ত


যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে শেষ হলো তিন দিনব্যাপী ‘বাংলাদেশ কনভেনশন’। স্থানীয় সময় রোববার রাতে নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে বেলোজিনো মিলনায়তনে সমাপনী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাপনী দিবসে কনভেনশনের প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।
রোহিঙ্গা সংকটের প্রতি সকলের দৃষ্টি আকর্ষণ করে মাসুদ বিন মোমেন বলেন, “এটি ভয়ংকর সমস্যা। এ থেকে বাংলাদেশকে মুক্ত রাখার জন্যে সকলকে একযোগে কাজ করতে হবে। দেশত্যাগী রোহিঙ্গা এবং বন্যায় আক্রান্ত বাংলাদেশিরা শীঘ্রই পরিত্রাণ লাভ করুক।” টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টন ও লুইজিয়ানা অঙ্গরাজ্যের নিউ অর্লিন্সে ভয়াবহ হ্যারিকেন ও জলোচ্ছ্বাসের তাণ্ডবে ক্ষতিগস্তদের পাশে দাঁড়াতেও প্রবাসীদের প্রতি অনুরোধ জানিয়েছেন রাষ্ট্রদূত মাসুদ। বাংলাদেশ কনভেনশনের মাধ্যমে প্রবাস প্রজন্মকে বাঙালি সংস্কৃতির সাথে জড়িয়ে রাখার এ উদ্যোগের নেপথ্য সংগঠকদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, “এভাবেই প্রতিটি প্রবাসী যে বাংলাদেশের বিশেষ দূত, তার সাক্ষ্য রাখছেন।”
এ সময় মঞ্চে ছিলেন বাংলাদেশ কনভেনশনের উদ্যোক্তা ও কনভেনর আলমগীর খান আলম, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ ও আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার।

আপনার মন্তব্য জানান