প্রবাসের রাজনীতি নিউ ইয়র্ক

৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন যুক্তরাষ্ট্র বিএনপির

বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে যুক্তরাষ্ট্র বিএনপি। বেলুন উড়িয়ে এবং কেক কেটে উৎসবের আমেজে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। ১ সেপ্টেম্বরর নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় অনুষ্ঠিত হয় এ উদযাপন কর্মসূচি। প্রধান অতিথি ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি ও চিত্রনায়ক হেলাল খান।

নেতাকর্মীরা স্লোগান দেন ‘শুভ শুভ শুভদিন-বিএনপির জন্মদিন’, ‘কে বলেছে জিয়া নেই-জিয়া সারা বাংলায়’, ‘এক জিয়া লোকান্তরে লক্ষ জিয়া ঘরে ঘরে’।
‘সংগ্রাম, সাফল্য ও গৌরবের ৪২ বছর’ শিরোনামের ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান মিল্টন ভূইয়া এবং সঞ্চালনা করেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা মাকসুদ এইচ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য দেন নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি আলহাজ্ব মাহফুজুল মাওলা নান্নু, বিএনপি নেতা রফিকুল ইসলাম দুলাল, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সেক্রেটারি মাজহারুল ইসলাম জনি, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সুরুজ্জামান, বিএনপি নেতা মোশারফ হোসেন সবুজ, এম এ সবুর, বদিউল আলম প্রমুখ।

উল্লেখ্য, একইদিন সন্ধ্যায় বিএনপির অপর অংশের কর্মসূচি অনুষ্ঠিত হয় ব্রুকলীনে একটি রেস্টুরেন্টে। সেখানে কেক কাটা ছাড়াও বিএনপির প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে নেতৃবৃন্দের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ্ব বাবরউদ্দিন, তারেক রহমান স্বদেশ প্রত্যাবর্তন সংগ্রাম পরিষদের সভাপতি বিএনপি নেতা পারভেজ সাজ্জাদ, বিএনপি নেতা জাহাঙ্গির সোহরাওয়ার্দি প্রমুখ।

আপনার মন্তব্য জানান