প্রবাসের রাজনীতি

হিলারিকে জেতাতে বাংলাদেশি-আমেরিকানদের প্রতি আহ্বান

আসছে নির্বাচনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে ডেমক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটনকে বিজয়ী করতে বাংলাদেশি অ্যামিরিকানদের একযোগে কাজের আহ্বান জানিয়েছেন মার্কিন কংগ্রেসের ফাইন্যান্সিয়াল কমিটির সদস্য ক্যারলিন বি মেলোনি। সাউথ এশিয়ান ডেমক্র্যাটিক এলায়েন্সের চেয়ারপার্সন ও ইউএস সুপ্রিম কোর্টের এটর্নি মঈন চৌধুরীর নেতৃত্বে প্রবাসীদের একটি প্রতিনিধি দল স্থানীয় সময় মঙ্গলবার এই কংগ্রেসওম্যানের ম্যানহাটনের কার্যালয়ে সাক্ষাৎ করতে গেলে এই আহ্বান জানান তিনি। নিউ ইয়র্ক থেকে ডেমক্রেট দলের মনোনয়নে নির্বাচিত কংগ্রেসওমান মেলোনি কংগ্রেসনাল বাংলাদেশ ককাসের অন্যতম সদস্য।

অভিবাসী সমাজের অধিকার ও মর্যাদা রক্ষায় ডেমক্র্যাটিক পার্টির প্রার্থীদের জয়ী করা জরুরি বলে সাক্ষাতে বাংলাদেশ প্রতিনিধি দলের কাছে মন্তব্য করেন মেলনী। এ সময় তিনি বলেন, “এই যুক্তরাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন ও কল্যাণে বাংলাদেশি-অ্যামেরিকানদের ভূমিকা সবার জানা রয়েছে। সেই ভূমিকা আরো জোরালো করতে হোয়াইট হাউজ ও কংগ্রেসে ডেমক্রেটদের বিজয়ী করার বিকল্প নেই।” এ সময় বাংলাদেশি-আমেরিকান ভোটাররা আসছে নির্বাচনে ডেমক্র্যাটিক পার্টির জন্যে মাঠে নেমেছে জানিয়ে কংগ্রেসওম্যান মেলোনিকে আশ্বস্ত করেন প্রবাসী বাংলাদেশিদের প্রতিনিধি দলের নেতা মঈন চৌধুরী। একইসঙ্গে তিনি প্রবাসী-বাংলাদেশিদের বিভিন্ন সঙ্কটে পাশে দাঁড়ানোর জন্যে কংগ্রেসওম্যানের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

কংগ্রেসওম্যান মেলোনির সঙ্গে সাক্ষাতের সময় প্রতিনিধি দলে অন্যদের মধ্যে ছিলেন বাংলাদেশ কমিউনিটির ব্যবসায়ী সাঈদ রহমান মান্নান। প্রবাসীসহ অভিবাসী সমাজের কল্যাণে কাজ করে যাওয়ার জন্য তিনিও কংগ্রেসওম্যানকে বিশেষভাবে অভিনন্দন ও ধন্যবাদ জানান।

আপনার মন্তব্য জানান