বাংলাদেশ সোসাইটির নির্বাচনে তিন নারী

বাংলাদেশ সোসাইটির নির্বাচন আগামী ২৩ অক্টোবর। বাংলাদেশ সোসাইটির এবারের নির্বাচনে তিনজন নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ২৩ অক্টোবর নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেন কামাল-রুহুল পরিষদের পক্ষে সাংস্কৃতিক সম্পাদক প্রার্থী মনিকা রায় ও কার্যকরী পরিষদের সদস্য পদে ফারহানা চৌধুরী। অন্যদিকে কুনু-আজম পরিষদে কার্যকরী সদস্য পদে লড়ছেন শাহানাজ আলম লিপি।
২০১৪ সালের ২৬ অক্টোবরে বাংলাদেশ সোসাইটির নির্বাচনে মনিকা রায় কুনু-রহিম পরিষদ থেকে সাংস্কৃতিক সম্পাদক পদে ১৩৫৮ ভোট এবং কামাল-সানি পরিষদ থেকে শিক্ষা ও গবেষনা সম্পাদক পদে ১৩১৭ ভোট পেয়ে ফারহানা চৌধুরী জয়লাভ করেন। বাংলাদেশ সোসাইটির ইতিহাসে এবারই সবচেয়ে বেশী সংখ্যক নারী নির্বাচনে অংশ গ্রহন করছেন। গত নির্বাচনে দুইজন পুরুষকে হারিয়ে মনিকা রায় ও ফারহানা চৌধুরী বিজয় অর্জন করেন। এবার মনিকা রায়ের প্রতিদ্বন্দ্বি সেলিম ইব্রাহিম। অপর দিকে কার্যকরী সদস্য পদে ফারহানা চৌধুরী ও শাহানাজ আলম লিপিকে জিততে হলে অপর ১০ জনের সাথে প্রতিযোগিতা করে ভোটের সংখ্যায় শীর্ষ ছয়ের মধ্যে থাকতে হবে। তারা তিনজনই জয়ের ব্যাপারে একশত ভাগ আশা পোষন করেন। তারা মনে করেন তাদের দক্ষতা,সততা,কাজের যোগ্যতা বিচার করেই সম্মানিত ভোটাররা তাদেরকে বিজয়ী করবেন।
বাংলাদেশ সোসাইটির ২০১৭-১৮ সালের কার্যকরী কমিটির নির্বাচনের জন্য লড়ছেন সর্বমোট ৩৯ জন। গত ৪ সেপ্টেম্বর ছিল বিভিন্ন পদপ্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন। এদিন কামাল-রুহুল পরিষদ থেকে ১৯ জন এবং কুনু-আজম পরিষদ থেকে ১৯ জন করে মোট ৩৮জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন। এছাড়া সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেন বাংলাদেশ সোসাইটির সাবেক সহ-সাধারণ সম্পাদক ওসমান চৌধুরী।

আপনার মন্তব্য জানান