প্রবাসের রাজনীতি নিউ ইয়র্ক

প্রণব মুখার্জির মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শোকসভা

যুক্তরাষ্ট্রে গভীর শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে সদ্য প্রয়াত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে। বাংলাদেশের অকৃত্রিম এই বন্ধুর মৃত্যুতে বুধবার যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে জ্যাকসন হাইটসে খাবার বাড়ি প্রাঙ্গণে শোকসভা অনুষ্ঠিত হয়।

এ সময় সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন, ‘একাত্তরের মুক্তিযুদ্ধ থেকে সকল সময়ে ভারতীয় এই রাজনীতিক বিশ্বস্ত অভিভাবকের ন্যায় বঙ্গবন্ধু এবং তার কন্যা শেখ হাসিনার পাশে ছিলেন। বাংলাদেশের মানুষের সামগ্রিক কল্যাণে তিনি সব সময় পরামর্শ দিয়েছেন-যা বাঙালিরা কখনোই ভুলবে না।’
সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাজ আজাদের সঞ্চালনায় সংক্ষিপ্ত এই শোকসভায় প্রণব মুখার্জির আত্মার শান্তি কামনা করে আরও বক্তব্য রাখেন, প্রচার সম্পাদক হাজী এনাম, প্রবাসী কল্যাণ সম্পাদক মো. সোলায়মান আলী, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান সর্দার, শ্রমিক লীগের সেক্রেটারি আজিজুল হক খোকন।

নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল মালেক, শাহানারা রহমান এবং কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সেক্রেটারি হুমায়ূন আহমেদ চৌধুরী।

প্রসঙ্গত, গত সোমবার ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি দিল্লির আর্মি হাসপাতাল রিসার্চ অ্যান্ড রেফারালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৮৫ বছর।

4 মন্তব্য

আপনার মন্তব্য জানান