নিউ ইয়র্ক

নিউ ইয়র্কে ‘ছোটদের শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন

bookপ্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব নজরুল ইসলাম রচিত ‘ছোটদের শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে নিউ ইয়র্কে। এ উপলক্ষে শনিবার রাতে জেকসন হাইটের ‘খামার বাড়িতে’ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাখার সভাপতি ড. এম কামাল। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বইটির লেখক নজরুল ইসলাম এবং মুখ্য আলোচক ছিলেন লেখক বেলাল বেগ।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ, বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি বদিউজ্জামান বাদশা, সাংবাদিক নাসিমুন আরা নিনি ও কৃষিবিদ ড. প্রদীপ রঞ্জন কর।

অনুষ্ঠানে বক্তারা শেখ হাসিনাকে শিশুবান্ধব প্রধানমন্ত্রী হিসেবে অভিহিত করে বলেন, তার সরকার ভবিষ্যত প্রজন্মের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। বক্তারা প্রবাসী বাংলাদেশি ছেলেমেয়েরা যাতে সহজেই এই বইটি পড়তে পারে সেজন্য বইটিকে ইংরেজিতে অনুবাদ করতে লেখকের প্রতি আহ্বান জানান।

৩২ পৃষ্ঠার এই বইটিতে শেখ হাসিনার জীবন ও কর্ম তুলে ধরা হয়েছে। এতে দুর্লভ কিছু ছবিও স্থান পেয়েছে। বইটি প্রকাশ করেছে জিনিয়াস পাবলিকেশন।

আপনার মন্তব্য জানান