চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বনভোজন

cu-alamni1চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ২৩তম বার্ষিক বনভোজন আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষক ও তাঁদের পরিবারের সদস্যদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে বনভোজন পারস্পরিক সম্প্রীতির এক মনোমুগ্ধকর মিলনমেলায় পরিণত হয়। লং আইল্যান্ডের হেম্পস্পিড লেক স্টেট পার্কের বৃক্ষশোভিত স্নিগ্ধ সবুজের ছায়াঘেরা মনোরম পরিবেশে সম্প্রতি এ বনভোজন অনুষ্ঠিত হয়। পার্কের সবুজ-শ্যামল মাটিতে শিশু-কিশোর ও বড়দের খেলাধুলা, বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের অতীত স্মৃতি রোমন্থন, কুশল বিনিময়, অনুভূতি প্রকাশ এবং উৎসবমুখর আনন্দঘন পরিবেশে দিনটিকে সকলে উপভোগ করেন।

cu-alamni2চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ২৩তম বনভোজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির সাবেক মহাপরিচালক অধ্যাপক ড. আশরাফ উদ্দিন আহমেদ। কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি কামাল আহমেদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী ও বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক রানা ফেরদৌস চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি নাসির আলী খান, সংগঠনের সাবেক সভাপতি যথাক্রমে-অধ্যাপক স্বপন দাস, রেজাউল করিম সগীর, পারভেজ কাজী, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক ও রাজনীতিবিদ সামশুদ্দীন আজাদ, মোহাম্মদ রফিকুল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মো. কবির কিরণ, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ মিজানুর রহমান, ব্যবসায়ী মোহাম্মদ সেলিম হারুন, শিশু সংগঠক ও চারুকণ্ঠের পরিচালক ফারজিন রাকিবা, রাজনীতিবিদ আবু তালেব চৌধুরী, নরসিংদী জেলা সমিতির সহসভাপতি আহসান হাবিব, ডা. হাসান শহীদ ও প্রকৌশলী বিদ্যুৎ দাস প্রমুখ।
cu-alamni3সংগঠনের সভাপতি বিষ্ণু গোপের নেতৃত্বে বনভোজন কমিটির আহ্বায়ক মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান সমন্বয়কারী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স, সংগঠনের সাবেক সভাপতি পারভেজ কাজী, সংগঠনের সাধারণ সম্পাদক সাবিনা শারমিন নিহার, বনভোজন কমিটির যুগ্ম আহ্বায়ক হাসান মাহমুদ, মোহাম্মদ আমিনুল ইসলাম ও বনভোজন কমিটির সদস্যসচিব আবুল কাসেমের তত্ত্বাবধানে অন্যান্যদের মধ্যে সার্বিক সহযোগিতা করেন অধ্যাপক স্বপন দাস, রেজাউল করিম, সামশুদ্দীন আজাদ, অধ্যাপক আকতার হোসাইন, আবদুল আউয়াল, এম এ আজিজ নঈমী, মোহাম্মদ রফিকুল ইসলাম, অধ্যাপক লুৎফুর রহমান, অধ্যাপক নোয়াব মিয়া, অধ্যাপক গোলাম মোহাম্মদ মুহিত, শাহেদ আলী, মুহাম্মদ এয়াকুবউদ্দিন চৌধুরী, এস এম ইকবাল, শিবলী ছাদেক, মফিজুল ইসলাম, নাঈনুল ইসলাম চৌধুরী, অধ্যাপক মুহাম্মদ মোফাজ্জল হোসাইন, ফারুক আহমেদ মিয়াজী, কাউছার চৌধুরী, সৈয়দা পারভিন আকতার, সামশুন্নাহার শিল্পী, শিলা মুহিত, শিল্পী হাসান, আয়েশা আকতার ও সকলের প্রিয় মামা ক্যাপটেন লতিফুর রহমান।
সংগঠনের সহসভাপতি অধ্যাপক নোয়াব মিয়া ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ আবদুস সবুর খানের নেতৃত্বে বড়দের ফুটবল ও দৌড় প্রতিযোগিতা এবং বিভিন্ন বয়সী শিশু-কিশোরদের খেলাধুলা অনুষ্ঠিত হয়। মহিলাদের বালিশ নিক্ষেপ প্রতিযোগিতা পরিচালনা করেন অধ্যাপক রানা ফেরদৌস চৌধুরী ও সাবিনা শারমিন নিহার। মধ্যাহ্ন ভোজের পর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সংগীত ও আবৃত্তি পরিবেশন করে সবাইকে আনন্দে মাতিয়ে তোলেন অ্যালামনাই পরিবারের সদস্যরা। অনুষ্ঠানে শিশু-কিশোরদের যেমন খুশি তেমন সাজো সকলের দৃষ্টি আকর্ষণ করে। এতে বিচারকের দায়িত্ব পালন করেন মিনারা কাজী, সৈয়দা পারভিন আকতার, মীনাক্ষী দাস ও ডা. মিতা গোপ।
cu-alamni4বনভোজনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আনন্দঘন পরিবেশে সুন্দর ও সুশৃঙ্খলভাবে বিভিন্ন কার্যক্রম অনুষ্ঠিত হয়। বিকেলে পার্কের মনোমুগ্ধকর মায়াবী পরিবেশে সংগঠনের সভাপতি বিষ্ণু গোপের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সাবিনা শারমিন নিহার। বক্তব্য দেন ড. আশরাফ উদ্দিন আহমেদ, কামাল আহমেদ, মোহাম্মদ নজরুল ইসলাম ও পরেশ সাহা প্রমুখ।
পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও র‍্যাফেল ড্র পরিচালনা করেন বিষ্ণু গোপ, সাবিনা শারমিন নিহার, মোহাম্মদ নজরুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ আমিনুল ইসলাম ও আবুল কাসেম। সহযোগিতা করেন অধ্যাপক নোয়াব মিয়া, অধ্যাপক লুৎফুর রহমান, অধ্যাপক গোলাম মোহাম্মদ মুহিত, শাহেদ আলী, মুহাম্মদ এয়াকুবউদ্দিন চৌধুরী, শিবলী ছাদেক ও এস এম ইকবাল ফারুক প্রমুখ। র‍্যাফেল ড্রর টিকিট বিক্রি করে সংগঠনের তহবিল সংগ্রহে বিশেষ অবদান রাখেন সামশুন্নাহার শিল্পী, শিলা মুহিত, শিল্পী হাসান, আয়েশা আকতার। এ জন্য সংগঠনের পক্ষ থেকে তাঁদের ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
cu-alamni5বনভোজনে র‍্যাফেল ড্র স্পনসর ও বিশেষ সহযোগিতা করার জন্য পারভেজ কাজী (কাকাতুয়া এজেন্সি), অ্যাটর্নি মঈন চৌধুরী, রেজাউল করিম, সামশুদ্দীন আজাদ, আহসান হাবিব, মোহাম্মদ সেলিম হারুন (কর্ণফুলী ট্রাভেলস), রুমা শিকদার (প্রিয়া ফ্যাশন), আকবর আলী, আবদুল হাই, জাহিদ (বিডি বেস্ট ট্রাভেল, ফিলাডেলফিয়া) হোলসেল বিল্ডিং, জসিম উদ্দিন (দেশবাংলা ফার্মেসি), ড. মনসুর চৌধুরী (আমিন ফার্মেসি), মোহাম্মদ আলম (মেজবান রেস্টুরেন্ট), ক্যাপটেন লতিফুর রহমান, হাসান মাহমুদ, অধ্যাপক চিরঞ্জিত চৌধুরী (নিউ এক্সপ্রেস ফার্মেসি), পরেশ সাহা (মেট লাইফ), এস এম ইকবালসহ সংশ্লিষ্ট সবাইকে সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

আপনার মন্তব্য জানান